ড. জেফরি ল্যাং একজন আমেরিকান গণিতবিদ। বর্তমানে তিনি কানসাস বিশ্ববিদ্যালয়ের কলেজ অব লিবারেল আর্টস অ্যান্ড সাইন্সেস-এ গণিত বিভাগের অধ্যাপক। ১৯৮১ সালে তিনি পার্ড ইউনিভার্সিটি (Purdue University) থেকে উইলিয়াম হেনজার এবং পিয়টর ব্লাসের তত্ত্বাবধানে Zariski surfaces শীর্ষক থিসিস লিখে পিএইচডি লাভ করেন।

১৯৫৪ সালের ৩০ জানুয়ারি ল্যাং একটি রোমান ক্যাথলিক পরিবারে জন্মগ্রহণ করেন। জীবনের প্রথমার্ধে রোমান ক্যাথলিক স্কুলে পড়াশোনা করেও ১৮ বছর বয়সে তিনি পুরোদস্তুর নাস্তিক বনে গেলেন। গত শতাব্দীর আশির দশকে তিনি ইসলাম ধর্মে দীক্ষিত হন এবং স্বীকার করেন যে একজন মুসলিম হিসেবে তিনি অনেক আধ্যাত্মিক সন্তুষ্টি পাচ্ছেন। রাকিয়ার নামে একজন সৌদি মুসলিম মহিলাকে ল্যাং বিয়ে করেন এবং জামিলা, সারাহ এবং ফাত্তিন নামে তাদের তিন সন্তান রয়েছে।

তার লেখা অসংখ্য নিবন্ধ বিভিন্ন আন্তর্জাতিক সাময়িকীতে প্রকাশিত হয়েছে । ইতোমধ্যে তার লেখা কয়েকটি বই Best Seller হিসেবে আন্তর্জাতিক খ্যাতি পেয়েছে। যেমন: “Struggling to Surrender”, “Even Angels Ask: A Journey to Islam in America”, “Losing My Religion: A Call For Help” and ” Winning Our Children Back to Islam”. তাঁর সম্প্রতি প্রকাশিত বই “The Purpose of Life.

আমেরিকার ইসলামিক সার্কেলে ল্যাং একটি সক্রিয় ভয়েস (Active Voice )। “Mecca Centric” নামে একটি আমেরিকান মুসলিম শিক্ষা প্রতিষ্ঠানের সবচেয়ে অনুপ্রেরণামূলক বক্তা তিনি । এ ছাড়া তিনি একটি মডারেট নর্থ আমেরিকান গ্রুপ “Generation Islam”-এর প্রতিষ্ঠাতা এবং উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন ।